আজ, শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১:৫৭

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরায় কৃষকের ধান কর্তন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় কৃষকদের ধান কেটে দিচ্ছেন জেলার ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। এতে করে সময় মতো স্থানীয় কৃষকরা ব্যাপক ক্ষতির হাত থেকে মুক্তি পাবেন বলে আশা করছেন তারা।

করোনা পরিস্থিতিতে যেসব কৃষক শ্রমিকের অভাবে ক্ষেত থেকে ধান কাটতে পারছেন না এই বিপদের সময় তাদের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগ ও ছাত্রদল নেতা কর্মীরা। তারা স্বেচ্ছাশ্রম দিয়ে এসব কৃষকদের পাকা ধান কেটে দিচ্ছেন বলে জানা গেছে।

খবর নিয়ে জানা যায়, মাগুরা শহরের আর্দশ কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান ও জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক জাকির হোসেনের নেতৃত্বে মাগুরা সদরের রায় গ্রামের কৃষক ইনজাল মোল্লা ও গোলাম কওসারের তিন বিঘা জমির ধান কেটে ছাত্রলীগ কর্মীরা।

অন্যদিকে শালিখা উপজেলা ছাত্রদলের নেতৃত্বে ওই উপজেলার রুহি দাস নামে এক কৃষকের ৪০ শতক  জমির ধান কেটে দেন তারা।

রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এভাবে পাশে দাঁড়ানোয় তারা বেশ উপকৃত হচ্ছেন বলে জানিয়েছেন ওইসব কৃষকরা।

অন্যদিকে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

মাগুরা জেলা কৃষি বিভাগের তথ্যমতে, মাগুরায় চলতি মৌসুমে প্রায় ৩৭ হাজার ৩৮৫ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে। এসব জমিতে উৎপাদিত ধান যথা সময়ে ঘরে তোলা সম্ভব হলে জেলার চাহিদা মিটিয়েও জাতীয় খাদ্য নিরাপত্তায় স্থানীয় কৃষকদের অংশগ্রহণ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কৃষি কর্মকর্তারা ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology