আজ, শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:৪৫

ব্রেকিং নিউজ :
মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে মতবিনিময় সভা

মাগুরা প্রতিদিন ডটকম : তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে মাগুরায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা পৌরসভা মিলনায়তনে দি ইউনিয়ন ফ্রান্স এর অর্থায়নে বাংলাদেশ তামাক বিরোধী জোট, মাগুরা পৌরসভা ও স্বেচ্ছাসেবী সংস্থা স্বপ্নীল ফাউন্ডেশনের সহযোগিতায় এইড ফাউন্ডেশন এ মতবিনিময় সভার আয়োজন করে।

মাগুরা জেলা এনজিও কো-অর্ডিনেটর ও স্বপ্নীল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল।

বক্তব্য রাখেন পৌরসভার সচিব রেজাউল করিম, প্রশাসনিক কর্মকর্তা জিয়াউল কামাল, হিসাব রক্ষণ কর্মকর্তা উদয় শংকর রায়, সেনেটারি কর্মকর্তা কামরুজ্জামান, লাইন্সেস কর্মকর্তা প্রদীপ সরকার ও এইড ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা নাসির উদ্দিন প্রমুখ।

সভায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে স্থানীয় সরকার গাইড লাইন, ট্যাস্ক ভায়োলেশন, ডিজিটাল সার্ভে রিপোর্ট, লাইন্সেস কার্যক্রম চালুকরণ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া যেখানে তামাকজাত দ্রব্যের বিক্রয়কেন্দ্র হবে তার জন্য পৃথক লাইন্সেস, সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের আশপাশে ১০০ গজের মধ্যে কোন প্রকার তামাক চুল্লি বা কারখানাকে লাইন্সেস প্রদান থেকে বিরত থাকার জন্য যথাযথ কতৃপক্ষের প্রতি আহবান জানান বক্তারা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology