আজ, শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১:৫৬

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরায় নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের নতুন বাজারে এ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন মাগুরা জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত প্রামাণিক।

মাগুরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় এটির বাস্তবায়নে রয়েছে অল্টারনেটিভ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ (এডিআই) নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

অল্টারনেটিভ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভের আঞ্চলিক ব্যবস্থাপক আলিয়ার রহমান জানান, বিভিন্ন জেলায় এ ধরণের নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্র চালু করার পরিকল্পনা রয়েছে। যেখান থেকে ক্রেতারা রাসায়নিক সার ও বিষমুক্ত সবজি কিনতে পারবেন।

মাগুরা জেলায় সংস্থার অর্থায়নে ২০ জন কৃষক তাদের ক্ষেতে জৈব সার ও ফেরোমন ট্রাপ ব্যবহার মাধ্যমে উৎপাদিত বিষমুক্ত সবজি ক্রেতাদের মাঝে বিক্রয় করা হবে। যা মানুষের স্বাস্থ্য সুরক্ষায় সহায়ক হবে বলে আশা করেন তিনি।

জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত প্রামাণিক জানান, নিরাপদ খাদ্য এখন সময়ের দাবি। বর্তমান সরকার নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। এ ধরণের উদ্যোগ মানুষের পুষ্টি পুরণের পাশাপাশি স্বাস্থ্যগতভাবে উপকৃত হবে।

উদ্বোধনকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology