আজ, শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ১০:১৮

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

মাগুরায় সংসদ সদস্য এড. আছাদুজ্জামানের মৃত্যুবার্ষিকী পালিত

মাগুরা প্রতিদিন ডটকম : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এডভোকেট আছাদুজ্জামানের ২৯ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে জেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরের পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত শেষে শোক র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে বেলা ১১ টায় স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, শালিখা উপজেলা চেয়ারম্যান এডভোকেট কামাল হোসেন, জেলা আওয়ামীলীগ নেতা বাসুদেব কুন্ডু, শাখারুল ইসলাম শাকিল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কামাল আজাদ, পৌর আওয়ামীলীগের সভাপতি বাকি ইমাম, সাধারণ সম্পাদক মকবুল হাসান মাকুলসহ আওয়ামীলীগ এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে মাগুরা ডায়াবেটিক হাসপাতাল চত্বরে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামানের ২৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।

এডভোকেট আছাদুজ্জামান ১৯৭০ এর নির্বাচন থেকে শুরু করে ১৯৯১ পর্যন্ত মাগুরা-২ আসন থেকে তিনি ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

১৯৫৪ সালে ছাত্রজীবনে তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৬২’র ছাত্র আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যুত্থানসহ বিভিন্ন আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দেন। ১৯৬৫ সালে তিনি মাগুরা মহাকুমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৬ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

সংসদের বিরোধী দলীয় পার্লামেন্টারী বোর্ডের সচিব আছাদুজ্জামান ১৯৯৩ সালের ২৫ ডিসেম্বর শারীরিক অসুস্থ্যতায় মৃত্যুবরণ করেন। ১৯৩৫ সালের ১১ই নভেম্বর মাগুরার মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে তার জন্ম।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology