আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:১৬

ব্রেকিং নিউজ :

অতিথি পাখি শিকারের বিরুদ্ধে নহাটায় সাইকেল র্যালি ও আলোচনা

মাগুরা প্রতিদিন ডটকম : “জীবনের জন্য পাখি তাদেরকে সযত্নে রাখি”-এই প্রতিপাদ্য নিয়ে মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা এলাকায় শীতের আগমনে আসা অতিথি পাখি শিকার বন্ধে জনসচেতনতামুলক “সাইকেল র্যালি” ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরে নহাটা ইউনিয়ন ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে জীববৈচিত্র্য রক্ষায় বের হওয়া র্যালিটি নহাটা ইউনিয়ন সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নহাটা ইউনিয়ন ডেভেলপমেন্ট সোসাইটির কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সংগঠনের সভাপতি মোস্তাক আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)হরেকৃষ্ণ অধিকারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) বুরহান উদ্দিন।  এছাড়া  অনুষ্ঠানে সংগঠনের সদস্য, উপদেষ্টা মন্ডলীর সদস্য, আজীবন ও দাতা সদস্য উপস্থিত ছিলেন।

হরেকৃষ্ণ অধিকারী বলেন, প্রকৃতির প্রাণ পাণি কেউ যাতে শিকার করতে না পারে আমরা সেই জন্য কাজ করছি।  পাখি শিকারিদের নাম সংগ্রহ করা হচ্ছে। খুব শিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নহাটা ইউনিয়ন ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক  শাহজাহান মিয়া বলেন, নহাটায় উপজেলার সবচেয়ে বড় ইছামতির বিল রয়েছে। প্রতি বছর শীতকালে এখানে প্রচুর অথিতি পাখির সমাগম হয়।  এক শ্রেণির শিকারির ফাদেঁ প্রচুর পাখি ধরা পড়ে।  এতে পাখির সংখ্যা কমে যাচ্ছে। অতিথি পাখি শিকার বন্ধে জনসচেতনতামুলক সাইকেল র‌্যালসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology