আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:০৫

ব্রেকিং নিউজ :

আবারো সিআইপি সম্মাননা পেলেন বিজনেস আইকন মাগুরার আব্দুল মুক্তাদির

নিজস্ব প্রতিবেদক: রপ্তানি বাণিজ্যে এবং দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় আবারো বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি নির্বাচিত হলেন মাগুরার কৃতি সন্তান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির।

২০২২ সালের জন্য যে ১৮৪ জন ব্যবসায়ীর হাতে সিআইপ কার্ড তুলে দেওয়া হয় তার মধ্যে ফার্মাসিউটিক্যালস পণ্য খাতে তিনি নির্বাচিত হন। রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে গত ৯  মে বৃহস্পতিবার তাঁর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম। বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. মাহবুবুল আলম। বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

সিআইপি কার্ডধারী ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশের ক্ষেত্রে এই কার্ডকে বিশেষ পাস হিসেবে ব্যবহার করতে পারবেন। তাঁরা ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসাপ্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড বাংলাদেশের ওষুধ শিল্পে ভ্যাকসিনসহ বিভিন্ন জীবনরক্ষাকারী ঔষধ উৎপাদন, বিক্রয় ও গবেষণা বিষয়ে একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। সকলের জন্য সর্বোচ্চ মানসম্মত ওষুধপণ্য উৎপাদন এই প্রতিষ্ঠানটির লক্ষ্য। বর্তমানে প্রতিষ্ঠানটি চার শতাধিক ওষুধপণ্য বাংলাদেশে বাজারজাত করছে। এছাড়াও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লি. প্রায় শতাধিক দেশে ওষুধ রপ্তানি করে আসছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology