আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:৪১

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রতিনিধি দলের ইনসেপ্টা ফাক্টরি পরিদর্শন

মাগুরা প্রতিদিন : ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ফ্যাক্টরি পরিদর্শন করেছে ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) স্বশস্ত্র বাহিনীর উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) কোর্স কারিকুলামের অংশ হিসেবে দেশের অন্যতম শীর্ষ ঔষধ প্রস্ততকারী প্রতিষ্ঠানটির সাভারের জিরাবস্থ ফ্যাক্টিরি পরিদর্শনের আয়োজন করা হয়।

এয়ার ভাইস মার্শাল মু. কামরুল ইসলাম, বিএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জিডি (পি) এর নেতৃত্বে বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ সিভিল সার্ভিস ও বন্ধুপ্রতীম দেশের (মিশর, ভারত, ইন্দোনেশিয়া, জর্ডান, কেনিয়া, মালয়েশিয়া, মালি, নেপাল, নাইজার, নাইজেরিয়া, ওমান, শ্রীলংকা, দক্ষিণ সুদান, সুদান, তানজানিয়া এবং জাম্বিয়া) স্বশস্ত্র বাহিনীর বিভিন্ন পদমর্যাদার মোট ৯২ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

সকালে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের উর্ধবতন কর্মকর্তারা ফুল দিয়ে প্রতিনিধি দলের অভ্যর্থনা জানান।

অভ্যর্থনা শেষে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সিইও মাহবুবুল করীম ইনসেপ্টার ম্যানুফ্যাকচারিং কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে এনডিসি দলকে ব্রিফিং প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পরে এনডিসির প্রতিনিধি দল উচ্চপ্রযুক্তি (হাইটেক) ব্যবহারের মধ্যে দিয়ে ইনসেপ্টার আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন ধরনের ঔষধ ও ভ্যাকসিন উৎপাদন প্রক্রিয়া, সংরক্ষণ ও সামগ্রিক ব্যবস্থাপনা সরেজমিনে দেখেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ইনসেপ্টার এক্সিকিউটিভ ডিরেক্টর (কোয়ালিটি এসুরেন্স) নাসরিন জাহান, এক্সিকিউটিভ ডিরেক্টর (প্রোডাকশন), এক্সিকিউটিভ ডিরেক্টর (রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফরমুলেশন), সালেহ মোহাম্মদ জিল্লুর রহমান, এক্সিকিউটিভ ডিরেক্টর শরাফত আলী, এক্সিকিউটিভ ডিরেক্টর তানিয়া মোস্তফা, এবং ডিজিএম (প্রশাসন) জাহিদুল আলম।

এনডিসি পরিদর্শনকারী দলের প্রধান এয়ার ভাইস মার্শাল মুঃ কামরুল ইসলাম, বিএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জিডি (পি) ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, ‘দেশের একটি কোম্পানী সব ধরনের আন্তর্জাতিক মান ও শর্ত বজায় রেখে যেভাবে মানসম্মত ঔষধ উৎপাদন করছে এটি সরেজমিনে না দেখলে উপলব্ধি করা সম্ভব হতো না। আমাদের এই সামর্থ্য ও সক্ষমতা নিঃসন্দেহে অতুলনীয়।’

স্বশস্ত্রবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের মাঝে আরও উপস্থিত ছিলেন রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহজাহান (এনপিপি, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি), মেজর জেনারেল সাঈদ তারেক হোসাইন (ওএসপি,এডাব্লিউসি, পিএসসি), মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খান (বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি)।

উল্লেখ্য, ১৯৯৯ সালে ইনসেপ্টার ফার্মাসিউটিক্যালসের যাত্রা শুরু। এই কোম্পানি দীর্ঘ অভিজ্ঞতা এবং নতুন উচ্চপ্রযুক্তি (হাইটেক) ব্যবহারের মধ্যে দিয়ে আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন ধরনের ঔষধ এবং জীবনরক্ষাকারী বিভিন্ন ভ্যাকসিন তৈরি কওে দেশের ঔষধ শিল্পজগতে নতুন এক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology