আজ, শুক্রবার | ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:৩৮

ব্রেকিং নিউজ :
শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ মাগুরার শালিখায় দারোগা স্ত্রী রুনার রহস্যজনক মৃত্যু শালিখায় দ্রুতগতিতে মটর সাইকেল চালানো প্রতিযোগিতায় কিশোর নিহত আকবর বাহিনীর সাহসী বীরযোদ্ধা খোন্দকার আবু হাসানের মৃত্যুতে শোক প্রকাশ এমপি সাকিবের নামে ইন্টারনেটে অসংখ্য ভূয়া সংবাদ ডেইলি স্টার থেকে সৈয়দ আশফাকুল হক লিটিলকে অব্যাহতি

মাগুরায় আ’লীগ-বিএনপির শোভাযাত্রা-পদযাত্রা কর্মসূচি পালন

মাগুরা প্রতিদিন : মাগুরায় বুধবার একই সময়ে আওয়ামী লীগের শোভাযাত্রা এবং বিএনপির পদযাত্রা কর্মসূচি আয়োজন নিয়ে উভয় দলের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করলেও অবশেষে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মাগুরা জেলা বিএনপি সকাল ১০ টায় শহরের ইসলামপুর পাড়া দলীয় কার্যালয় থেকে সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুন: প্রতিষ্ঠার দাবিতে পদযাত্রা বের করার ঘোষণা দেয়। একই সাথে জেলা আওয়ামী লীগও ইসলামপুর পাড়াস্থ নোমানী ময়দান থেকে সকাল সাড়ে ১০ টায় শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার আয়োজন করে। এতে করে প্রায় একই সময়ে পাশাপাশি দুটি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ঘিরে উভয় দলের মধ্যে সতর্কাবস্থা নেয়া হয়। পাশাপাশি উভয় দলই নিজেদের কর্মী সমাগম ঘটাতে সক্ষম হয়। অন্যদিকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে সকাল ১০ টায় ইসলামপুর পাড়া থেকে বিএনপির পদযাত্রাটি শহরের চৌরঙ্গী মোড় হয়ে ভায়নার মোড়ে গিয়ে শেষ হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে জেলা নেতৃবৃন্দ পদযাত্রার রুট পরিবর্তন করে। বেলা সাড়ে ১১ টার দিকে জেলা বিএনপি আহ্বায়ক আলি আহমেদ, যুগ্ম আহ্বায়ক মিথুন রায় চৌধুরী, হাসান ইমাম সুজা, ফারুকুজ্জামান ফারুক, আলমগির হোসেন এর নেতৃত্বে কয়েক হাজার নেতা-কর্মীর পদযাত্রাটি চৌরঙ্গী মোড়ের পরিবর্তে সৈয়দ আতর আলী রোড হয়ে ভায়নার মোড়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু শোভাযাত্রাটি শহরের ঢাকা রোড বাসস্ট্যাণ্ড এলাকায় পৌঁছলে পুলিশ তাদের থামিয়ে দেয়। সেখানেই দিনের কর্মসূচি শেষ করেন দলীয় নেতৃবৃন্দ।

এই পদযাত্রায় মাগুরা-১ আসনে বিগত সংসদ নির্বাচনের বিএনপি দলীয় প্রার্থী মনোয়ার হোসেন খান এবং মাগুরা-২ আসনের প্রার্থী নিতাই রায় চৌধুরী, কাজী সালিমুল হক কামাল সহ সিনিয়র নেতৃবৃন্দের ছবিসহ প্লাকার্ড নিয়ে দলীয় কর্মীরা আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করে স্লোগান দেয়।

অন্যদিকে বিএনপির পদযাত্রা বের হওয়ার পর শহরের নোমানী ময়দান থেকে জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ’র নেতৃত্বে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়। এ শোভাযাত্রাটিও একই রুটে সৈয়দ আতর সড়ক হয়ে ঢাকা রোড এলাকায় গিয়ে শেষ হয়।

মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডক্টর বিরেন শিকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ-সভাপতি আবু নাসির বাবলু সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology