আজ, শনিবার | ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৫৫

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

মাগুরার শ্রীকোলে ঈদের নামাজে সংঘর্ষ, দুই গ্রামে সীমাহীন বর্বরতা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের খোর্দ্দরোহুয়া গ্রামে ঈদের নামাজ পড়াকে কেন্দ্র করে খোর্দ্দরোহুয়া ও সরাইনগর গ্রামে শতাধিক বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। এ সময় বাঁধা দিতে গেলে ৫ পুলিশ সদস্যসহ অন্তত: ২০ জন নারী-পুরুষ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক শটগানের গুলি নিক্ষেপ করে।

এলাকাবাসি জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শ্রীকোল ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি আমীর হোসেন মোল্ল্যার সাথে স্থানীয় আবু বক্কার মোল্ল্যা, হাফিজুর রহমান, কনা, শাহিনুর রহমান ও আবু সাঈদ মন্ডল-গং এর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে ঈদের দিন সকালে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

তারা জানায়, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আমীর মোল্ল্যার প্রতিপক্ষ স্থানীয় সামাজিক দলের এই পাঁচ নেতা শ্রীকোল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম.এম.মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম নেতৃত্বে পরিচালিত।

  ঘটনার বিষয়ে সরইনগর গ্রামের শ্রীকোল ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি মো: আমীর আলী মোল্ল্যা বলেন, খোর্দ্দরহুয়া গ্রামের ঈদগাহে ঈদের নামাজ শেষে মসজিদ উন্নয়নের টাকা আদায়ের তালিকা প্রকাশের সময় চেয়ারম্যান সংগ্রাম সমর্থক আবু বক্কার তার লোকজন দিয়ে আমার সমর্থক নুরুল হোসেন, ওসমান, আবু, হারেজ সহ বেশ কয়েকজন লোককে পিটিয়ে আহত ও কুপিয়ে জখম করে। এর কিছুক্ষণ পরই শ্রীকোল, পূর্ব শ্রীকোল, খোর্দ্দরহুয়া, রামনগর, মিনগ্রামসহ আরো কয়েক গ্রামের কয়েক হাজার লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে আমার নিজের বাড়ি সহ আমার সমর্থকদের শতাধিক বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।

এ বিষয়ে তার প্রতিপক্ষ সামাজিক দলের নেতা আবু বক্কার মোল্ল্যা বলেন, তিনি কোন ঝামেলা করেননি। বরং আমীর মোল্ল্যার লোকজনই ঈদের মাঠে টাকা তোলা নিয়ে ঝামেলা বাঁধিয়েছে।

শ্রীকালে ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড সদস্য মো: ফরিদুল ইসলাম বলেন, প্রথমে ঝামেলা হলো খোর্দ্দরহুয়া গ্রামে। কিন্তু কিছুক্ষণ পরেই এক দেড় কিলোমিটার দূরের সরাইনগর গ্রামের ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমীর আলী মোল্ল্যার সমর্থক নেকবর মোল্ল্যা, নজরুল শেখ, জহুর ফকির, আহম্মদ ফকির, লিয়াকত মন্ডল, রেজাইল মোল্ল্যা, আজিজ মোল্ল্যা, খালেক মোল্ল্যা সহ শতাধিক বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বাড়ির ছাগল ও গরু লুট করা হয়।

তিনি দাবি করে বলেন, চেয়ারম্যান সংগ্রাম নিজে হেলমেট মাথায় দিয়ে সরইনগর গ্রামে এসে এই ভাংচুরের নেতত্ব দিয়েছেন। ক্ষতিগ্রস্ত সকলে আমীর মোল্ল্যার সমর্থক বলে তিনি জানান।

সোমবার দুপুরে সরজমিনে ওই এলাকা গ্রাম ঘুরে সেখানে প্রায় শতাধিক বাড়িঘরে ভাংচুরের চিহ্ন দেখা যায়। অনেকের টিনের ঘরের বেড়া, ওয়াল করা টিনের ঘর এবং বিল্ডিং-এর দরজা জানালার গ্লাস, কারো ঘরের ফ্রিজ, আলমারি, আসবাবপত্র ব্যাপকভাবে ভাংচুর করা হয়েছে।

বেশ কয়েকটি বাড়িতে গিয়ে দেখা যায় ঈদ উপলক্ষে রান্না করা সেমাই, খিচুরি মাটি ও ফ্লোরে বিক্ষিপ্তভাবে পড়ে রয়েছে। ঘরের টিভি, ফ্রিজ, খাঁট, ইলেকট্রিক মিটার কোন কিছুই রক্ষা পায়নি হামলাকারিদের হাত থেকে। রীতিমতো ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে সেখানে। আর এসব ধ্বংসযজ্ঞের মাঝে শতশত নারী ও শিশুদের কান্নার রোল শোনা যায়।

এ বিষয়ে শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা শাখা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাসিম বিল্লাহ সংগ্রামের সঙ্গে যোগাযোগ করা হলে হামলা ভাংচুরের খবর শুনলেও এসবের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই বলে তিনি জানান।

তবে শ্রীপুর থানার ওসি মো: মাহাবুবুর রহমান বলেন, সাতটি গ্রাম থেকে সংগ্রাম চেয়ারম্যানের হাজার হাজার লোক ওই দুই গ্রামে হামলা ভাংচুর চালিয়েছে। পুলিশ বাধা দিতে গেলে তারা পুলিশের সঙ্গেও বিরোধে জড়িয়ে পড়ে। এ সময় শতাধিক রাউন্ট শর্টগানের গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করা হয়েছে। তবে এ বিষয়ে ক্ষতিগ্রস্তরা থানায় কোনো মামলা দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology