আজ, শনিবার | ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:৩৮

ব্রেকিং নিউজ :

শ্রীপুর বাহিনীর অধিনায়ক আকবর হোসেনকে বীর উত্তম খেতাব দেওয়ার দাবি

মাগুরা প্রতিদিন ডটকম : মুক্তিযুদ্ধের শ্রীপুর বাহিনীর প্রধান অধিনায়ক আকবর হোসেন মিয়াকে বীর উত্তম খেতাব দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এটিএম আব্দুল ওয়াহহাব।

বৃহস্পতিবার বিকালে শ্রীপুরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে মুক্তিযুদ্ধে ‘শ্রীপুর বাহিনী’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে ৮নং সাবসেক্টর কমাণ্ডার, মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহহাব এই দাবি উত্থাপন করেন।

মাগুরার শ্রীপুর উপজেলার টুপিপাড়া শাহ আবদুল গাফ্ফার প্রি ক্যাডেট স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত এ আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে অধিনায়ক আকবর হোসেন ফাউণ্ডেশন।

ফাউণ্ডেশনের সভাপতি শ্রীকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন কুটি’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধে শ্রীপুর বাহিনীর অবদান অবিস্মরণীয়। এ বাহিনীর মুক্তিযোদ্ধাগণ রাজবাড়ি থেকে গাড়াগঞ্জ পর্যন্ত হানাদারমুক্ত রাখতে অন্তত ২৭ টি সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করে। এসব যুদ্ধে অনেকে আহত, অনেকে শহীদ হয়েছেন। সে সময় পাকবাহিনী ও রাজাকাররা অনেক মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছেন অনেক মুক্তিযোদ্ধা পরিবার।

এই বাহিনীর মুক্তিযোদ্ধাদের ভূমিকা মূল্যায়ন করে ‘শ্রীপুর বাহিনী’কে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি বাহিনীর অধিনায়ক মরহুম বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন মিয়াকে বীর উত্তম খেতাব দেওয়ার দাবি জানান তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও উপাচার্য শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা কুন্ডুগোপী দাস।

সভায় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন জোয়ার্দার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, তারিকুল ইসলাম হিটলার, শ্যামা প্রসাদ অধিকারী, মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের আহ্বায়ক খন্দকার আবু আনসার নাজাত আশা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে শ্রীপুর উপজেলার ৮ ইউনিয়নের ৫ শতাধিক মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology