আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:০৩

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

করোনা মোকাবেলায় মাগুরায় দেড় লক্ষ মানুষকে সহায়তা প্রদান

মাগুরা প্রতিদিন ডটকম : কোভিড-১৯ দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মাগুরায় মানবিক সহায়তা প্রদানের জন্যে নগদ প্রায় ৯১ লক্ষ টাকা এবং ৬৩৮ মেট্রিক টন চাউলের বরাদ্দ পাওয়া গেছে বলে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এই বরাদ্দ থেকে সর্বশেষ তারিখ পর্যন্ত মাগুরার প্রায় দেড় লক্ষ মানুষের মধ্যে সহায়তা দেয়া হয়েছে।

বরাদ্দকৃত চাউল এবং নগদ অর্থ ইতোমধ্যে জেলার চারটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন এবং পৌরসভার মাধ্যমে সর্বমোট ১ লক্ষ ৪৬ হাজার ৫৬০ জন মানুষের মধ্যে বরাদ্দ করা হয়েছে। এছাড়া ৩৩৩ নম্বরে যোগাযোগকারী ২ হাজার ৫৬০ জনের মধ্যেও খাদ্য সামগ্রি সহায়তা হিসেবে দেয়া হয়েছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে।

সূত্রমতে বরাদ্দকৃত এসব অর্থ এবং চাউল থেকে সর্বমোট ১ লক্ষ ৪৯ হাজার ১২০ জন মানুষের মধ্যে সহায়তা দেয়া হয়েছে। অর্থাৎ প্রায় সাড়ে ১০ লক্ষ জন অধ্যুসিত মাগুরা জেলার প্রতি ৭ জনের মধ্যে অন্তত ১ জন করে এই সহায়তা ভোগ করেছে।

খাদ্য সহায়তা প্রাপ্ত বিভিন্ন জনের সাথে কথা বলে জানা গেছে, ৩৩৩ নম্বরে যোগাযোগকারী প্রতিটি পরিবারের জন্যে ৫ কেজি চাউল, ১ কেজি আটা, হাফ কেজি করে মসুর ডাউল, চিনি, মিজান পামওয়েল, লবন এবং একটি লাক্স সাবান দেয়া হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৪ থেকে সাড়ে ৪শত টাকা বলে তারা জানান।

অন্যদিকে বিভিন্ন ইউনিয়নে তালিকাভূক্ত অসহায় ব্যক্তিদের কাউকে ১০ কেজি হারে চাউল আবার কাউকে নগদ ৫শত টাকা হারে বিতরণ করা হয়েছে।

মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড মেম্বর আবদুল হান্নান বলেন, আমার ওয়ার্ডে সর্বসাকুল্যে ২ হাজার ৪শত ভোটার রয়েছে। যেখানে হতদরিদ্র পরিবারের সংখ্যা সর্বসাকুল্যে ১শটি হবে। যাদের মধ্যে ৫০ জনকে ১০ কেজি করে চাউল এবং বাকি ৫০ জনকে ৫শ করে টাকা দেয়া হয়েছে।

এছাড়া অন্যান্য খাত থেকেও আরও অনেককে ত্রাণ কিংবা খাদ্য সামগ্রি দেয়া হয়েছে। ওই ওয়ার্ডে ত্রাণ সামগ্রি পাওয়ার যোগ্য কোনো পরিবার অবশিষ্ট নেই বলেও তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology