আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১:২৫

ব্রেকিং নিউজ :

মাগুরায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থিদের

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় ইউপি নির্বাচনে কারচুপি, ফলাফল উলটে দেয়া, ভয় ভীতি প্রদর্শন ও সহিংসতার আশঙ্কায় পর্যাপ্ত র‌্যাব বিজিবি মোতায়েনের দাবি জানিয়েছেন বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থিরা।

১১ নভেম্বর মাগুরায় সদর উপজেলার ১৩টি ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার সদর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে নির্বাচন আচরণ বিধি প্রতিপালন, আইন শৃঙ্খলা ও সমন্বয় সভায় উপস্থিত প্রতিদ্বন্দ্বী প্রার্থিরা এসব অভিযোগ করেন।

বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড.আশরাফুল আলম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন কবীর সহ অন্যরা।

অতিথিদের বক্তব্যের পর উপস্থিত বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান মেম্বর প্রার্থিরা সরকার দলীয় প্রার্থিদের বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপনের পাশাপাশি নির্বাচন সুষ্ঠুর দাবি জানান।

মাগুরা সদর উপজেলার মঘি ইউনিয়নের আওয়ামীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থি সাবেক ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান মনজু অভিযোগ করেন, তার কর্মী সমর্থকদের উপর আওয়ামীলীগ প্রার্থির কর্মীরা মারধর করে নির্বাচনী কর্মকাণ্ড চালাতে দিচ্ছে না।

স্থানীয় আওয়ামীলীগ নেতা বেরইল পলিতা ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থি এনামুল হক রাজা ভোটের ফলাফল উলটে দেওয়ার আশঙ্কা প্রকাশ করে ভোটের দিনে নির্দিষ্ট সংখ্যক ব্যালট পেপার রাখার পাশাপাশি প্রিজাইডিং অফিসারদের নিরাপত্তা বিধানের দাবি জানান।

সদর উপজেলার শত্রুজিতপুর ইউনিয়নের বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থি সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমাদের কর্মী সমর্থকদের উপর অবর্ণনীয় নির্যাতন চালানো হচ্ছে। নির্বাচন নিরপেক্ষ করার স্বার্থে রাতের পরিবর্তে ব্যালট পেপার ও বাক্স ভোটের দিন কেন্দ্রে নিয়ে যাওয়ার অনুরোধ করেন তিনি।

জগদল ইউনিয়নের আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থি জাহিদ হোসেন বলেন, গভীর রাতে ইউনিয়নের বাইরে থেকে মটর সাইকেলের বহর নিয়ে এলাকায় ভিতি প্রদর্শন করা হচ্ছে। সাধারণ ভোটাররা নির্বাচনী পরিবেশ নিয়ে শঙ্কিত। এ অবস্থায় ১৩টি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী এবং সাধারণ অসহায় মানুষের আস্থা প্রশাসনের উপর। এ অবস্থায় আমরা প্রশাসনের কাছে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাচ্ছি।

আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক আশরাফুল আলম তার বক্তব্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় সদর উপজেলার ১৩ টি ইউনিয়নের ৩ শতাধিক চেয়ারম্যান মেম্বর প্রার্থি ও সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারগণ অংশ নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology