আজ, বুধবার | ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১২:১৩

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

মাগুরায় বিএনপির মিছিলে লাঠি চার্জ : আহত ১৫ আটক ৮

মাগুরা প্রতিদিন ডটকম : নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অব্যাহত মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাগুরায় বিএনপির মিছিলে পুলিশ লাঠি চার্জ করায় জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল এবং স্বেচ্ছাসেবক দলের অন্তত ১৫ নেতা কর্মী আহত হয়েছে বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ সময় ৮ নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মাগুরা জেলা বিএনপি বুধবার সকাল ১১ টায় শহরের ইসলামপুর পাড়ায় দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এ সমাবেশে অংশ নিতে জজকোর্ট এলাকা থেকে একটি মিছিল শহরের চৌরঙ্গী মোড় এলাকায় পৌঁছলে পুলিশ লাঠি চার্জ করে। এতে জেলা ছাত্রদল সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, সদর থানা যুবদল সভাপতি কুতুবুদ্দিন রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি তুহিন বিশ্বাসসহ ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে দু’জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিক্ষোভ সমাবেশে মিছিল নিয়ে যাওয়ার সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডভোকেট রোকনুজ্জামান, বিএনপি নেতা এডভোকেট সাখাওয়াত হোসেন সহ ৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জেলা বিএনপি নেতৃবৃন্দ দাবি করেছেন।

এদিকে মিছিলে লাঠিচার্জ, কার্যালয় ঘেরাও করে রাখার পরও বিএনপি কর্মীরা বেলা সাড়ে ১১ টার দিকে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে ঢুকে পড়ে। এ সময় জেলা বিএনপি আহবায়ক আলি আহমেদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবক সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের সাবেক সভাপতি মীর সরাফত আলী সফু, কেন্দ্রীয় যুবদলের সহ-সম্পাদক শামসুর রহমান, জমির হোসেন, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি সাবেক মহিলা এমপি এড নেওয়াজ হালিমা আরলি, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আহসান হাবিব কিশোর, সদস্য সচিব আকতার হোসেন, যুগ্ম আহবায়ক খান হাসান ইমাম সুজা, মনোয়ার হোসেন খান, আলমগীর হোসেন, কুতুব উদ্দিন, জেলা যুবদল সভাপতি এডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল প্রমুখ।

নিত্য প্রয়োজনীয় দ্র্রব্যের অব্যাহত মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের লাঠিচার্জকে ন্যাক্কারজনক বলে দাবির পাশাপাশি দেশব্যাপী অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্যে ক্ষমতাসীন রাজনৈতিক দলকে দায়ি করে বক্তব্য রাখেন বক্তারা।

মাগুরা পুলিশের কোনো কর্মকর্তা হামলা মামলার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি না হওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology