আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৪৯

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

শ্রীপুরে কাজলী গ্রামে খুন : আওয়ামী লীগ নেতা আটক

মাগুরা প্রতিদিন ডটকম: মাগুরার শ্রীপুর উপজেলার কাজলী গ্রামে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত রাশিদুল মোল্যা হত্যাকাণ্ডের জেরে উপজেলা আওয়ামী লীগ নেতা হান্নান মোল্যাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাজলী গ্রামের মতিয়ার মোল্যার বাড়ির সামনে প্রতিপক্ষের হামলায় নিহত হন উপজেলার হোগলডাঙ্গা গ্রামের নওশের মোল্যার ছেলে রাশিদুল মোল্যা (৫৫)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাজলী গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হান্নান মোল্যা এবং হোগলডাঙ্গা গ্রামের আবদুল হাই পবন মল্লিকের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হান্নান ও পবন গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র ঢাল, সড়কি, ভ্যালা, রামদা, ছ্যানদা ও লাঠি-সোঠা নিয়ে মোল্যা মতিয়ার রহমানের বাড়ির সামনে পাকা রাস্তার উপর মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে পবন গ্রুপের রাশিদুল, এনামুল, আতর, হাপান ও উকিল মোল্যাসহ বেশ কয়েকজন মারাত্মক আহত হন। গুরুতর আহত রাশিদুলকে চিকিৎসার জন্য মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

এদিকে মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে পবন গ্রুপের লোকজন প্রতিপক্ষ হান্নান গ্রুপের রফিকুল ইসলাম ফেরো, জামির মীর, হারুর মীর ও ফিরোজ মীরের বাড়িসহ বেশ কয়েকটি বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত রাশিদুল মোল্যার স্ত্রী আসমা বেগম অভিযোগ করেন, তার স্বামী কাজলী বাজার থেকে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে পথিমধ্যে হান্নান মোল্যা গ্রুপের ফেরো, ঠাণ্ডু, ওবাইদুল, নান্নু, মোকাম, ইমরোজ, রিপন, কবিরসহ বেশ কয়েকজন তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। তিনি এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তবে স্থানীয়দের দাবি, আব্দুল হাই পবন এক সময়ের নকশাল নেতা। পরবর্তীতে বিএনপিতে যোগ দিলেও নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলো। গত কয়েক বছর যাবত স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে তাকে সক্রিয় অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে। পাশাপাশি এলাকায় চাঁদাবাজীসহ নানা সন্ত্রাসী কার্যক্রমও রয়েছে অব্যাহত।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ নেতা হান্নান মোল্যা সমর্থিতদের পাশাপাশি স্থানীয় অনেকে অভিযোগ করেন, ঘটনার দিন সন্ধ্যার পর পবন গ্রুপেরলোকজন শক্তিমত্তা দেখাতে নিজেদের এলাকা ছেড়ে মতিয়ার রহমান মোল্যার বাড়ির এলাকায় মহড়া দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

তাদের দাবি, বেশ কিছুদিন ধরেই ছোটখাটো বিষয় নিয়ে হান্নান মোল্যা এবং পবন গ্রুপের মধ্যে বিরোধ ও রেষারেষি চলছিল। হান্নান মোল্যা বিষয়টি আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে অবহিত করে সুরাহা দাবি করেন। দলের উর্ধ্বতন নেতাদের কাছেও তিনি পবনের বিরুদ্ধে নালিশ জানান। কিন্তু বিষয়টিও আনুষ্ঠানিক কোনো সুরাহা না হওয়ায় দু’পক্ষের শক্তিমত্তা প্রদর্শনের বলি হলেন রাশিদুল মোল্যা।

এ বিষয়ে শ্রীপুর থানার ওসি তদন্ত মোশাররফ হোসেন জানান, এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের পক্ষ থেকে এখন পর্যন্ত কেউ এজাহার দাখিল করেননি। এজাহার পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা আওয়ামী লীগ নেতা হান্নান মোল্যাসহ ২৬ জনকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology