আজ, শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১২:৫৫

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত হলেন প্রবীণ রাজনীতিবিদ আফম আব্দুল ফাত্তাহ

নিজস্ব প্রতিবেদক : ৭৯ তম জন্মদিনে দলীয় নেতা-কর্মী আর সাধারণ মানুষের শুভেচ্ছায় সিক্ত হলেন মাগুরা জেলার আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রবীণ রাজনীতিবিদ আফম আব্দুল ফাত্তাহ।

তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য জাহিদুল আলম এবং মাগুরা জেলা জাসদের নেতৃবৃন্দও।

৭ সেপ্টেম্বর ছিল বর্ষিয়ান এই রাজনীতিবিদের জন্মদিন। এদিন সকাল থেকেই সোশাল মিডিয়াতে দলীয় নেতাকর্মীরা তাঁকে শুভেচ্ছা জানাতে থাকেন। অনেকেই তাঁকে ফোন করেন। অনেকেউ তাঁর সাথে সরাসরি দেখা করে শুভেচ্ছা জানান।

প্রবীণ রাজনীতিবিদ আফম আব্দুল ফাত্তাহ ১৯৪৩ সালে তৎকালীন মাগুরা মহকুমার সদর থানার কুছুন্দি ইউনিয়নের বেলনগর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মরহুম আব্দুল করিম এবং মায়ের নাম সুফিয়া করিম। আফম আব্দুল ফাত্তাহ তারুণ্যেই ছাত্ররাজনীতির সাথে জড়িত হন।

দেশের স্বাধীকার আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৬৪ সালে তৎকালীন মাগুরা মহকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। সে সময় সভাপতি ছিলেন মোল্লা নবুয়ত আলী। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হন। সর্বশেষ মাগুরা জেলা আওয়ামী লীগের কাউন্সিলে তিনি সভাপতি হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন।

আটাত্তর পেরিয়ে ঊনআশি বছরে পা রাখতে পারায় বর্ষিয়ান রাজনীতিবিদ আফম আব্দুল ফাত্তাহ মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তাঁর সমসাময়িক রাজনৈতিক যোদ্ধারা কেউ বেঁচে নেই বললেই চলে। তিনি বেঁচে আছেন, এটি সৃষ্টিকর্তার রহমত।

তিনি বলেন, রাজনৈতিক জীবনে তাঁর চাওয়া-পাওয়ার তেমন কিছু নেই। তবে দল তাঁর কর্ম ও অবদানকে বিচার করে সঠিক মূল্যায়ন করেছে। এ জন্য তিনি দলের সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

নিজের দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমি চলি। অসততা এবং অনৈতিক কাজকর্ম ভীষণ অপছন্দ করি। সৎ পথের জীবনযাপনকে একজন রাজনীতিবিদের জীবনের শ্রেষ্ঠ অলংকার বলে মনে করি। যাপিতজীবনে এই বিশ্বাসেই আমি অবিচল এবং আপোষহীন। সবাই আমার এবং আমার অসুস্থ স্ত্রীর জন্য দোয়া করবেন।’

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology