আজ, রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৯:৩৭

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মাগুরায় মোবাইল চুরির অপবাদ নিয়ে স্কুল ছাত্রের আত্মহত্যা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় নিজের বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন মিসতাউল হক সাদিদ নামে ৯ম শ্রেণির এক ছাত্র। স্কুলে মোবাইল চুরির অপবাদ দেওয়ায় সে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থিরা শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে।

সোমবার রাতে মিসতাউল হক সাদিদের শোবার ঘর থেকে পরিবারের সদস্যরা তার মরদেহ উদ্ধার করেছ। সে মাগুরা শহরতলীর বেলনগর গ্রামের মাছুদ করিমের ছেলে।

মিসতাউল হক সাদিদ মাগুরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র। ওই বিদ্যালয়ের বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর একজন নিয়মিত সদস্যও সে।

নিহত মিসতাউলের সহপাঠী বন্ধুরা জানায়, রোববার স্কুলে গিয়ে আবিদ নামে তার এক সহপাঠীর ব্যাগে থাকা মোবাইল ফোন নিয়ে মিসতাউল লুকিয়ে রাখে। বইয়ের ব্যাগে মোবাইল ফোন না পেয়ে আবিদ সেটি স্কুলের বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির করতে থাকে। এক পর্যায়ে মিসতাউল তার ফোনটি ফেরত দেয় এবং মজা করার জন্যে সে নিয়েছে বলেও জানায়। কিন্তু অপর সহপাঠি সিয়ামসহ বেশ কয়েকজন ঘটনাটি স্কুলের বিএনসিসি শি¶ক ফিরোজ হোসেন ও অফিস সহকারী আকরাম হোসেনকে জানালে মিসতাউলকে চোর আখ্যায়িত করে তাকে বিএনসিসি থেকে বহিস্কার করা হয়। এ ঘটনার পরও তারা ঘটনাটি বাড়িতে জানালে বাবার কাছে তাকে গালমন্দ শুনতে হয়। যে কারণেই সে মৃত্যুর আগে তিন পাতার একটি সুইসাইড নোট লিখে আত্মহত্যা করে। যেখানে মোবাইলের বিষয়টিকে সে মজা করার জন্যে করেছে বলে উল্লেখ করেছে। পাশাপাশি বন্ধু সিয়ামের আচরণে দু:খ পেয়েছে বলে  উল্লেখের পাশাপাশি সবার কাছে ক্ষমা প্রার্থনা করেছে।

এদিকে মিসতাউলের মৃত্যুর খবর পেয়ে বিক্ষুব্ধ সহপাঠিরা মঙ্গলবার সকালে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়ার চেষ্টা করলে অনির্দিষ্টকালের জন্যে বিদ্যালয় ছুটির ঘোষণা দেয়া হয়। পাশাপাশি বিদ্যালয়ে মোবাইল ফোন নিয়ে যাওয়া এবং মিথ্যাচারের অভিযোগে আবিদ এবং সিয়াম নামে নবম শ্রেণীর দুই শিক্ষার্থিকে বহিস্কার করা হয়েছে। এছাড়াও অফিস সহকারী আকরাম হোসেন এবং বিএনসিসি’র দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ফিরোজ হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিয়াউল হাসান বলেন, বন্ধুর মৃত্যুতে সহপাঠিরা কষ্ট পেয়েছে। আমরাও ব্যথিত। তবে খুব শিগগিরই বিদ্যালয় খুলে দেয়া হবে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে সুনির্দিষ্ট কোন অভিযোগ পাওয়া গেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology