আজ, শনিবার | ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৩:০৬


মাগুরার সবচেয়ে বড় জামাত বুধইরপাড়া তরফ কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত

মাগুরা প্রতিদিন : মাগুরায় বরাবরের মতোই সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার মঘি ইউনিয়নের বুধইরপাড়া তরফ সম্মিলিত কেন্দ্রীয় ঈদগাহ মাঠে।

শনিবার অনুষ্ঠিত এবারের ঈদ উল ফিতরের জামাতে অন্তত ১০ হাজার মানুষ নামাজ আদায় করেন। এবারের ঈদের নামাজে ঈমামতি করেন হাফেজ মাওলানা মোহাম্মদ সোহরাব হোসেন।

ঈদের নামাজে উপস্থিত মুসল্লিরা জানান, প্রায় ১শ বছরের অধিক সময় ধরে এই মাঠে এ অঞ্চলের ১৪ গ্রামের মানুষ বৃহত্তম ঈদের জামাতে নামাজ আদায় করে থাকেন। এটি এ অঞ্চলের মানুষের ঐতিহ্য।

ঈদের নামাজে উপস্থিত মুসল্লি সুজন আলি বলেন, শুক্রবার সকাল সাড়ে ৮টায় বুধইরপাড়া তরফ সম্মিলিত কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ শুরু হয়। বুধইরপাড়া, আড়ুয়াকান্দি, আন্দোলবাড়িয়া, লস্কারপুর, কামারপাড়া, নওয়া পাড়া, রাজিবের পাড়া, তিতার খাঁ পাড়া, নিধিপুর, খানাবাড়ি, বীরপুর, কাপালিডাঙ্গা, আঙ্গারদাহ ও দাসনা এই ১৪টি গ্রামের মানুষ সম্মিলিতভাবে এই ঈদ জামাতের আয়োজন করে আসছে। শত বছরের পুরণো এই ঐতিহ্য ধরে রাখতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বুধইরপাড়া গ্রামের মুসল্লি পিলতন বিশ্বাস বলেন, সম্মিলিত নামাজ আদায় আমাদের ঐতিহ্য। অনেক সংকট প্রতিকূল পরিস্থিতি সত্ত্বেও আমরা দীর্ঘদিন ধরে ১৪ গ্রামের মানুষ বুধইরপাড়া তরফ সম্মিলিত কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করে আসছি। এই ঐতিহ্য ধরে রাখতে আমাদের সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology