আজ, শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:৪৫

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম

মাগুরা প্রতিদিন ডটকম : অবশেষে বয়স্ক ভাতার সুযোগ পাচ্ছেন অশীতিপর জবেদা বেগম। মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বৃহস্পতিবার দুপুরে তার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দিলেন।

মাগুরার সদর উপজেলার ধলহরা গ্রামের মৃত ইয়াকুব বিশ্বাসের স্ত্রী মোছা:জবেদা বেগম। ভোটার আইডি র্কাডে তার জন্ম সন ১৯৪২। সেই অনুযায়ি তার বর্তমান বয়স ৭৬। কিন্তু প্রকৃত বয়স আরো বেশি ১শ বছরের কাছাকাটি বলে জানান তার স্বজনেরা।

কিন্তু সরকারের নিরাপত্তা কর্মসূচির আওতায় তিনি বয়স্ক ভাতা প্রাপ্তির যোগ্য হলেও স্থানীয় ইউপি মেম্বরের সুদৃষ্টিতে না থাকায় দরিদ্র এই প্রবীণ মানুষটি সরকারি সুবিধা থেকে এতদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি স্থানীয় সাংবাদিকরা মোছাঃ জবেদা বেগমের এই বঞ্চনার বিষয়টি নিয়ে সংবাদ উপস্থাপন করলে প্রশাসনের নজরে আসে।

বৃহস্পতিবার বেলা বারোটায় মাগুরা উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে অশীতিপর এই বৃদ্ধার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। এ সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ঝুমুর রায়সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, জবেদা বেগমের মত বয়স্ক ব্যক্তিরা যেন অবেহেলিত না থাকেন সে জন্যে সরকারের যথাযথ উদ্যোগ রয়েছে। সেটি বাস্তবায়নে আমরাও সর্বদা সোচ্চার রয়েছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology