আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:৫১

ব্রেকিং নিউজ :

নহাটাতে মশাল নিয়ে লড়ছেন অ্যাডভোকেট মিজান

নিজস্ব প্রতিবেদক : নিজ গ্রাম খলিশাখালি থেকে পানিঘাটা, চাকুলিয়া, বারাশিয়া-সর্বত্র বাড়ি বাড়ি ঘুরছেন মহম্মদপুর উপজেলার নহাটা ইউপি নির্বাচনে মশাল মার্কার প্রার্থী অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজ। শ্রদ্ধা আর ভালবাসা নিয়ে সবার কাছে যাচ্ছেন তিনি।

উঠোনে দাঁড়িয়ে মা, খালাদের সাথে কথা বলছেন। বাড়িতে, রাস্তায় বৃদ্ধ-বৃদ্ধাদের কদমবুচি করছেন। মুরব্বীদের কাঁধে হাত রেখে ভোট প্রার্থণা করছেন। চায়ের দোকান থেকে হাটবাজার এ গ্রাম সে গ্রাম কত গ্রাম ঘুরছেন। জয়রামপুর, কলাগাছী, রামদেবপুর, সালধা-ইউনিয়েনের সব গ্রামেই ঘুরছেন নিজের প্রতিকের পক্ষের প্রচারণায় ভোট প্রার্থনা করে।

অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজ মাগুরা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক। আপাদমস্তক গণমুখী এক সৎ-সাহসী মানুষ। তাঁর বড় পরিচয় তিনি সাধারণ মানুষের অধিকারের কথা বলেন। সমাজের অন্যায়-অত্যাচারের বিপক্ষে ন্যায্য কথা বলেন। কাউকে তোষামোদী করে কথা বলেন না। কারো ক্ষতি করেন না। শিক্ষিত, মার্জিত মানুষ হিসেবে এলাকায় তাঁকে সবাই চিনেন।

ইউনিয়ন পরিষদের ভোটের লড়াই-এ তিনি এই প্রথম। তবে এর আগে তিনি মাগুরা জেলা বারে নির্বাচন করেছেন।

ভোট প্রার্থণা করতে গিয়ে মানুষের কাছে গিয়ে অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজ বলছেন, ‘আপনার আবেগকে বিসর্জন দিয়ে বিবেককে জাগ্রত করুন, ভালো মানুষকে ভোট দিন। এই ছোট্ট দাবি নিয়ে এসেছি আর কিছু নয়।’ মিজানের দাবি এই একটাই।

মাগুরা প্রতিদিন ডটকমের সাথে কথা বলতে গিয়ে অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজ বলেন, দেশের নির্বাচনের মাঠ এক বিচিত্র জায়গা। এখানে ভোট দেওয়ার ক্ষেত্রে ভোটাররা প্রার্থীকে খুব একটা বিচার বা মূল্যায়ন করেন না।

তিনি বলেন, ‘অনেক প্রার্থী ভোটারদের কাছে সেভাবে যাচ্ছেন না। ভোট প্রার্থনাও করছেন না। কিন্তু তারা জিতবেন বলে ধরে নিয়েছেন। এক ধরনের মধ্য¯^ত্ত¡ভোগী বা কথিত গ্রাম্য মাতব্বররা তাদের মূল অস্ত্র।’

তিনি আরও বলেন, ‘অবিশ্বাস্য এক আবেগ আমাদের ভোটারদের মাঝে। এ ছাড়া অন্যান্য চাপতো রয়েছেই। সেই সবকিছু ভেঙে একটি যোগ্য সৎ প্রার্থী তাদের জন্য বেছে নেওয়া যেনো খুব কষ্টের। তবুও মানুষের কাছে যাচ্ছি। কথা বলছি, সত্য উচ্চারণ করছি। সেই সত্যের যদি কিছুটাও সমাজকে প্রভাবিত করে সেটাই হবে সাফল্য।’

নহাটাতে মশাল প্রতীকের লড়াই নিয়ে মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী বলেন, সমাজে অনেক পরিবর্তন দরকার। সেই পরিবর্তনের প্রথম জায়গাটা হলো ভালো মানুষটাকে খুঁজে নেওয়া। কিন্তু সেই বাছবিছার কেবলই কমে আসছে। তিনি আরও বলেন, জাসদ দলীয় প্রতীক নিয়ে লড়ছে। এই লড়াইটা তারা অব্যাহত রাখবেন।

মহম্মদপুর উপজেলার এ ইউনিয়নে ২৮ নভেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হতে অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী আলী মিয়া নৌকা এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তৈয়বুর রহমান তুরাপ ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology