আজ, মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৪৪

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

পিএইচএ-ইনসেপ্টার উদ্যোগে ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ প্রদান

মাগুরা প্রতিদিন ডটকম : বাংলাদেশের তরুণ কার্ডিওলজিস্টদের চিকিৎসা বিষয়ক জ্ঞানকে আরও সমৃদ্ধ করার জন্য প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ) এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এর যৌথ উদ্যোগে দেশের দুজন তরুণ চিকিৎসককে প্রথমবারের মতো ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে ৩০ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁতে আয়োজিত অনুষ্ঠানে ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ তুলে দেন ইসসেপ্টা ফার্মাসিউটিকালস্ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির এবং প্ল্যানটোরি হেল্থ একাডেমিয়া (পিএইচএ) এর ট্রাস্টি ডা. নাসের খান।

‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ প্রাপ্ত দুই চিকিৎসক হলেন এনআইসিভিডি এবং ইউনাইটেড হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. মো. আল-আমিন এবং ডা. তানভীর আহমেদ।

এই ফেলোশীপ এয়ার্ডের আওতায় দুই চিকিৎসক মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাস এবং লাসভেগাসে মার্কিন যুক্তরাষ্ট্রের কার্ডিওলজিস্টদের নির্দেশনায় কার্ডিওলজি বিষয়ক আপডেটেড ব্যবহারিক জ্ঞান অহরণ করবেন।

প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ)-এর ট্রাস্টি ডা. নাসের খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আবদুল মুক্তাদির বলেন, ‘ওষুধ শিল্পের সামর্থ ও সক্ষমতার ক্ষেত্রে ইনসেপ্টা টেকনিক্যালি অনেকদূর এগিয়ে গেছে। আমরা এদেশেই এখন বিভিন্ন ধরনের জীবনরক্ষাকারী ভ্যাকসিন তৈরি করছি। আমরা মলিকুলার বায়োলজিতে কাজ করে অল্প সময়ের মধ্যে তা অল্প টাকায় দিতে পারছি। এখন প্রয়োজন চিকিৎসকসহ সবার সম্মিলিত সহযোগিতা। আমরা যদি কালেক্টটিভলি কাজ করতে পারি তাহলে আমাদের চিকিৎসা ব্যবস্থা বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব।

অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এমজি আজম, ডা.  মোস্তফা জামান, ডা. সাইদুর রহমান খান, ইসসেপ্টা ফার্মাসিউটিকালস্ লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) ডা. ই.এইচ. আরেফিন আহমেদ, এক্সিকিউটিভ ডিরেক্টর (সেলস) আশরাফ উদ্দিন,  ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মো. মিজানুর রহমানসহ অন্যান্যরা।

অনুষ্ঠানের সঞ্চালক ডা. নাসের খান শুরুতেই প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ)-এর ভবিষ্যত পরিকল্পনার কথা তুলে ধরেন এবং বৈজ্ঞানিক সহযোগী হিসেবে ইনসেপটাকে ধন্যবাদ জানান। ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ প্রাপ্ত দুই ফেলো পিএইচএ এবং ইনসেপ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology