আজ, শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:৩৪

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মহম্মদপুরের ঝামা নৌকাবাইচ উত্সবে বেবী নাজনীনের নতুন দৃষ্টান্ত স্থাপন

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার বিকালে হাজারো দর্শকের আনন্দ আর উত্সবের মধ্যে দিয়ে মাগুরার মহম্মদপুর উপজেলার মধুমতি নদীতে ঐতিহ্যবাহী শতবর্ষী নৌকাবাইচ প্রতিযাগিতা অনুষ্ঠিত হয়। আর উত্সবে পসরা সাজিয়ে বসা দোকানিদের খাজনা মওকুপ করে নতৃন দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলার প্যানেল চেয়ারম্যান বেবী নাজনীন।

মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের ঝামা বাজার সংলগ্ন মধুমতি নদীতে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার এমপি।

বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে প্রধান অতিথি এই নৌকা বাইচ প্রতিযোগিতা ও উত্সবের উদ্বোধন করেন।

মহম্মদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বেবী নাজনীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মসা,, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল মান্নান, ,মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাসসহ স্থানীয় জনপ্রতিনিধিরারা।

প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে আসা ৫টি নৌকা অংশ নেয়।

প্রতিযোগিতা শেষে মেলা কমিটির সাধারণ সম্পাদক মোহম্মদ আছাদুজ্জামানর সঞ্চলনায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এদিকে নৌকাবাইচ উপলক্ষে আয়োজিত মেলায় সব দোকানপাটের খাজনা মওকুপ এবং নিজ খরচে পরিশোধ করে দিয়ে অনোন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেবী নাজনীন।

বেবি নাজনীন জানান, মেলা উপলক্ষে যারা দোকানপাট ও পসরা সাজিয়েছিলেন তাদের উপর যাতে বাড়তি চাপ না পড়ে এবং ক্রেতাদের যাতে শখের পণ্য ক্রয়ে সাধ্যের মধ্যে থাকে সেদিকে লক্ষ্য রেখেই খাজনা মওকুফ করে দেয়া হয়।

এই ব্যবস্থাপনায়  ক্রেতা-বিক্রেতা দুপক্ষই ভীষণ খুশি বলে জানান তিনি।

 

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology