আজ, শনিবার | ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:২৬

ব্রেকিং নিউজ :
শ্রীপুর উপজেলায় নির্বাচিত চেয়ারম্যান রাজন ৪৩টি কেন্দ্রে প্রথম হয়েছেন বোনের বাড়িতে গিয়ে মাগুরা সরকারি কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা মাগুরা সদর উপজেলায় রানা শ্রীপুরে রাজন নির্বাচিত মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

মাগুরায় ইসলামপুর খেয়াঘাটে গার্ডার ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা শহরের ইসলামপুর পাড়া খেয়াঘাটে নবগঙ্গা নদীর উপর গার্ডার ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর শনিবার বিকালে এই নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

এ উপলক্ষে ইসলামপুর পাড়া পূর্বাসা চত্ত্বরে মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি সাইফুজ্জামান শিখর বলেন, আজ সারাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এর মূলে রয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রি শেখ হাসিনা। তিনি ক্ষমতায় না আসলে এসব উন্নয়ন কোনো ভাবেই সম্ভব হতো না।

প্রধান অতিথি বিএনপি নেত্রি বেগম খালেদা জিয়া পূত্র তারেক জিয়ার সমালোচনা করে বৈদ্যুতিক খুটির খাম্বা লিমিটেডের দূর্নিতির চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন।

তিনি বলেন, বিগত সময়ে বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছিলো। প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসিরা অস্ত্রের মহড়া দিতো। বিদ্যুতের সংকট ছিল, সংকট ছিল কৃষকের সার। কিন্তু আজ উদ্বৃত্ত উৎপাদন হচ্ছে। মানুষের অভাব দূর হয়েছে। দেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা করেছে।

আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। এক সময় আমরা বলেছি, আমাদের ভোট দিন আমরা স্বাধীনতা দেবো। ৩০ লক্ষ শহীদ এবং ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেরেছি। এক সময় বলেছি, আমাদের পাশে থাকুন আমরা ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করবো। আমরা সেটি বাস্তবায়ন করেছি। এখন বলছি, আপনারা আমাদের পাশে থাকুন, দেশকে একটি আধুনিক মর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছি।

এমপি মাগুরার নানা উন্নয়নের তথ্য তুলে ধরে বলেন, পৌর এলাকায় এই ধরণের ব্রিজ নির্মাণ সম্ভব নয়। অথচ এটি আমার এবং মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দারের ওয়াদা ছিল। আমরা সংশ্লিষ্ট মন্ত্রীকে বুঝিয়ে সেই অসম্ভবকে সম্ভব করেছি। আগামি ডিসেম্বরের মধ্যে সেটির নির্মাণ সম্পন্ন করা সম্ভব হবে বলে আশা করি।

এছাড়া নবগঙ্গা নদীর শেখ কামাল সেতু থেকে এই চরপাড়া সেতু পর্যন্ত নদীকে ঘিরে চিত্ত বিনোদনের নানা বিষয় গড়ে তোলা হবে। নদী পাড়ে তৈরি করা হবে ওয়াকওয়ে। ঢাকা রোডে স্ট্যাণ্ড এলাকায় নদী ঘাটে একাত্তরের স্মৃতিসৌধ ও পার্ক নির্মাণ করা হবে যা শহরের সৌন্দর্য্য বর্ধনে সহায়তা করবে বলে প্রধান অতিথি উল্লেখ করেন ।

আলোচনা সভায় অন্যান্যের মাগুরা পৌর সভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, মাগুরা জেলা বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুন্সি হুমায়ুন কবির রাজা প্রমুখ বক্তব্য রাখেন।

এমপি পরে ৪৪ মিটার আরসিসি গার্ডার ব্রিজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology