আজ, বুধবার | ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১২:২৮

ব্রেকিং নিউজ :
মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ

মাগুরায় কিশোর অপরাধ হ্রাস এবং সচেতনতা বৃদ্ধিতে পুলিশের সভা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা জেলায় সাম্প্রতিককালে কিশোর অপরাধ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে কলেজ শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের মাল্টিমিডিয়া ক্লাসরুমে সোমবার সকালে কলেজ প্রশাসন ও জেলা পুলিশ এই আলোচনা সভার আয়োজন করে।

মাগুরা জেলা পুলিশ এ সময়ে সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভায় শিক্ষার্থীদের পরস্পরের প্রতি সৎ ও নিষ্ঠা রেখে পড়ালেখায় মনোনিবেশ করার পরার্মশ দেয়া হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহীম খলিল শিক্ষার্থিদের উদ্দেশ্যে বলেন, অপরাধের সাথে কেউ জড়িয়ে পড়লে ছাড় দেয়া হবে না। পড়ালেখা করবে, মাদকের সাথে কেউ জড়ালে এখনই ছেড়ে দাও।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম বলেন, পারিবারিক শিক্ষা আরও অটুট রাখতে হবে। সেই সাথে বাবা মায়ের সাথে সবসময় সত্য কথাটি বলবে। বন্ধু নির্বাচন করবে সে যেন তোমার সবসময় সৎ পরার্মশ দেয়।

কলেজের উপধাক্ষ্য ড.আহসান হাবীব শিক্ষার্থীদের অতিরিক্ত ফেসবুক ব্যবহার থেকে বিরত থাকার পরার্মশ দেন। এছাড়া কলেজ ক্যাম্পাসে স্মার্টফোন ব্যবহার বন্ধের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত এক সপ্তাহে মাগুরায় তিন কিশোরের হত্যাকাণ্ডের ঘটনা এবং ঘুমন্ত এক শিক্ষার্থিকে হত্যা প্রচেষ্টার ঘটনায় জেলার আইন-শৃক্সখলা পরিস্থিতি বিগত অন্যান্য সময়ের চেয়ে বেশ নাজুক বলে মনে করছেন প্রশাসন এবং স্থানীয় সাধারণ মানুষ। যার প্রেক্ষিতে পুলিশ প্রশাসন শিক্ষার্থিদের মধ্যে সচেতনতা এবং দায়িত্ববোধ জাগ্রত করার অভিপ্রায়ে এই সভার আয়োজন।
সভায় উপস্থিত জেলা পুলিশের কর্মকর্তারা জানান, সাম্প্রতিক যে কয়টি হত্যাকান্ড মাগুরায় সংঘটিত হয়েছে তার মধ্যে হত্যাকাণ্ডের শিকার এবং হত্যায় সংশ্লিষ্ট সকলের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে। আর এই বয়সি কিশোর যুবাদের নিয়ে উদ্বিগ্ন স্ব-স্ব পরিবার এবং প্রশাসন।

সচেতনতামূলক এ সভায় কলেজের শতাধিক শিক্ষক এবং শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology