আজ, রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১:৩১

ব্রেকিং নিউজ :
মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরায় জেলা জাসদের বর্ণাঢ্য সম্মেলন ৯ নভেম্বর

মাগুরা প্রতিদিন ডটকম ডেস্ক : ৯ নভেম্বর শনিবার মাগুরার জেলা জাসদের বণার্ঢ্য সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ১৪ দলের অন্যতম নেতা, জাসদের সভাপতি, সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এবং কার্যকরি সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম উপস্থিত থাকবেন। সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য প্রধান করবেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মো. সাইফুজ্জামান শিখর।

এ ছাড়াও অতিথি হিসেবে বক্তব্য প্রদান সাবেক এমপি ও জাসদ, কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক এমপি ও জাসদ কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য আব্দুল মতিন মিয়া, জাতীয় নারী জোটের আহবায়ক এবং জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীণা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন। ধন্যবাদ জ্ঞাপন করবেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদুল আলম।

মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তীর সঞ্চালনায় সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখবেন মাগুরা জেলা জাসদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মিয়া ওয়াহিদ কামাল বাবলু, মাগুরা জেলা জাসদ সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন দিলু, শ্রীপুর উপজেলা জাসদের সভাপতি কাজী জিন্নাতুল নুর, শালিখা উপজেলা জাসদের সভাপতি আতিয়ার রহমান জোয়ার্দ্দার, জাতীয় নারী জোট মাগুরা জেলা শাখার আহবায়ক অ্যাডভোকেট আমেনা খাতুন লাবণী, মহম্মদপুর উপজেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট মিজানুর রহমান, সাংবাদিক-গবেষক জাহিদ রহমানসহ অন্যান্যরা।

সম্মেলনে সভাপতিত্ব করবেন মাগুরা জেলা জাসদের আহবায়ক সৈয়দ অহিদুল ইসলাম ফণি।

এদিকে জাসদের সম্মেলন উপলক্ষে দলের পক্ষ থেকে গোটা জেলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। শহর থেকে গ্রামে সর্বত্র জাসদের কর্মীদের মাঝে নতুন প্রাণচাঞ্চল্য শুরু হয়েছে। দলের পক্ষ থেকে মাগুরা জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দসহ জেলা পরিষদ চেয়ারম্যান, পৌরমেয়র বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উদীচি, পুজা উদযাপন পরিষদ, শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দের আমন্ত্রণ জানানো হয়েছে। জেলা ও উপজেলা সংবাদকর্মীদেরও আলাদা করে আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলন উপলক্ষে সুদৃশ্য পোস্টার এবং আমন্ত্রণপত্র ছাপানো হয়েছে। গোটা জেলার বিভিন্ন আনাচে কানাচে জাসদের সম্মেলনের পোস্টার সাঁটানো হয়েছে। শহর ও বিভিন্ন উপজেলার বিশেষ বিশেষ মোড়ে ফেস্টুন টানানো হয়েছে। সম্মেলনে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানিয়ে রাতদিন মাইকিংও করা হচ্ছে। এদিকে সম্মেলন স্থান শেখ কামাল ইনডোর স্টেডিয়াম সুসজ্জিত করার জন্য জাসদ ছাত্রলীগ, যুবজোট, নারী জোটের কর্মীরা রাতদিন পরিশ্রম করছে।

মাগুরা জেলা জাসদের পক্ষ থেকে জানানো হয়েছে শুধু মাগুরাই নয়, যশোর, ঝিনেদা সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ আশেপাশের অনন্ত দশটি জেলা থেকেও আমন্ত্রিত প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন। জেলা সম্মেলন প্রস্ততি ও আয়োজন সম্পর্কে মাগুরা জেলা জাসদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মিয়া ওয়াহিদ কামাল বাবলুর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, একটি সুশৃক্সখল সুন্দর সম্মেলন করার জন্য দলের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এই সম্মেলনের মধ্যে জাসদ দলীয় রাজনৈতিক সাহস ও দৃঢ়তা দেখাতে সক্ষম হবে।

এ বিষয়ে মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী বলেন, দলের সভাপতি হাসানুল হক ইনু এমপি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আসছেন এটি আমাদের জন্য সৌভাগ্যের ব্যাপার। অনেকদিন পর তিনি মাগুরার বৃহৎ কোনো সভায় বক্তব্য প্রদান করবেন। এই সম্মেলনের মধ্যে দিয়ে মাগুরা জেলা জাসদ নতুন উদ্যোমে এগিয়ে যাবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology