আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ২:১০

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

মাগুরায় স্বাস্থ্য বিভাগের কাছে নেই ডেঙ্গুর জীবানু পরীক্ষার কীট

মাগুরা প্রতিদিন ডটকম : প্রতিদিনই জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বাড়লেও মাগুরা স্বাস্থ্য বিভাগের কাছে সরাসরি ডেঙ্গু রোগি সনাক্তকরণের কোন উপায় নেই। জীবানু পরীক্ষার জন্যে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট বিভাগে কিটের আবেদন করা হলেও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের রেজিস্টার থেকে দেখা যায়, গত এক সপ্তাহে হাসপাতালের শিশু ওয়ার্ডে জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১ জন। মহিলা ওয়ার্ডে ২৪ জন এবং পুরুষ ওয়ার্ডে ২১ জন রোগি ভর্তি হয়েছে। অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেকগুলোতেও জ্বরে আক্রান্ত হয়ে রোগি সংখ্যা বাড়ছে। এদের মধ্যে কেউ ডেঙ্গু জীবানু দ্বারা আক্রান্ত কিনা সেটি চিহ্নিত করা যায়নি। তবে ঢাকায় বসবাসকারী হাসিব ও বিজয় বিশ্বাস নামে দুই জন সেখানে ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার পর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের চিকিত্সা চলছে। এছাড়া বুধবার পর্যন্ত হাসপাতালটিতে মোট ৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগি চিকিত্সা নিচ্ছে যারা আক্রান্ত হওয়ার আগে মাগুরা জেলার বাইরে অবস্থান করছিলেন।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুন্ডু বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিটের জন্যে চাহিদাপত্র পাঠানো হয়েছে। কিন্তু কোন বরাদ্দ পাওয়া যায়নি। বরং স্থানীয়ভাবে কিট যোগাড় করার কথা বলা হয়েছে। তবে বুধবার পর্যন্ত যোগাড় করা সম্ভব হয়নি।

এদিকে মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিট না থাকলেও রক্তের সিবিসি পরীক্ষার মাধ্যমে রোগির চিকিত্সা দেয়া সম্ভব। সেক্ষেত্রে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology