আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:২৪

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

শ্রীপুরে যুবলীগ-আ’লীগ নেতার দ্বন্দ্বে পচে গেলো দরিদ্রদের চাউল

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুরে ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি আর আওয়ামী লীগ সভাপতির দ্বন্দ্বের জেরে পচে গেলো প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল।

শ্রীপুর উপজেলা খাদ্য কর্মকর্তা ইসরাত জাহান উপজেলার রাধানগর বাজারের একটি বন্ধ দোকান থেকে পচে যাওয়া ওই ৬ বস্তা চাউল উদ্ধার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি সাইফুল মন্ডল ওই ইউনিয়নের তালিকাভূক্ত ডিলার। তিনি রাধানগর বাজারে ওই ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি পরেশ চন্দ্র রাউতের ঘর ভাড়া নিয়ে অতি দরিদ্রদের জন্যে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাউল বিক্রি করছিলেন। কিন্তু ঘর ভাড়া লেনদেন নিয়ে উভয়ের মধ্যে বিরোধ তৈরি হলে গত বছরের নভেম্বর মাসের শেষ দিকে পরেশ রাউত ঘরে তালা মেরে দেন। তখন ঘরে ৫০ কেজি ওজনের ৬ বস্তা চাউল অবিক্রিত অবস্থায় পড়ে ছিল। যা গত ৯ মাসে পচে বিনষ্ট হয়ে গেছে। অন্যদিকে বরাদ্দকৃত এসব চাউল ক্রয় থেকে বঞ্চিত হয়েছেন অতি দরিদ্র মানুষেরা।

এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত ডিলার যুবলীগ নেতা সাইফুল ইসলাম বলেন, রাজনৈতিকভাবে আমাকে বিপদে ফেলার জন্যে ঘরে তালা মেরে দেওয়া হয়েছে। তবে বন্ধ ঘরে থাকা সম পরিমান চাউল বাজার থেকে ক্রয় করে বিতরণ করেছি। কাউকে বঞ্চিত করা হয়নি।

অন্যদিকে ঘর মালিক আওয়ামীলীগ নেতা পরেশ রাউত ওই অভিযোগ অস্বীকার করে বলেন, এই ডিলারের বিরুদ্ধে চাউল বিতরণে আরও অনেক অনিয়মের অভিযোগ রয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকতার কাছে সেসব অভিযোগ লিখিত আকারে জানানো হয়েছে। অবিলম্বে তার ডিলারশীপ বাতিল করা প্রয়োজন।

একই রকম অভিযোগ দিয়েছেন স্থানীয় সাধারণ মানুষ তার লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন।

শ্রীপুর উপজেলা খাদ্য কর্মকর্তা ইসরাত জাহান চাল পচে যাওয়ার ঘটনা স্বীকার করে বলেন, তালিকাভূক্ত দরিদ্র মানুষ চাউল ক্রয় থেকে বঞ্চিত হয়েছেন কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে।

তবে প্রধানমন্ত্রীর চাউল বিতরণে ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology