আজ, রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:২৩

ব্রেকিং নিউজ :
নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন মহম্মদপুরে মসজিদ নির্মাণের টাকা আত্মসাতের ঘটনায় গ্রামে উত্তেজনা মাগুরায় অসহায় শিক্ষার্থীদের মধ্যে সরকারি অনুদান বিতরণ মাগুরা শহরে চারতলা ভবন থেকে লাফিয়ে অকৃতকার্য পরীক্ষার্থীর আত্মহত্যা! আবারো সিআইপি সম্মাননা পেলেন বিজনেস আইকন মাগুরার আব্দুল মুক্তাদির

বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নতুন অধিনায়ক শান্ত

মাগুরা প্রতিদিন : বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ক্রিকেট পরিচালনা বিভাগ।

চোটের কারণে বিশ্বকাপের শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এরপর শেষ ম্যাচের অধিনায়কের দায়িত্ব বর্তায় ব্যাটার নাজমুল হাসান শান্তর ওপর। সাকিব অসুস্থ থাকায় ধারণা করা হয়েছিল টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন লিটন দাস। কিন্তু তিনি সিরিজ থেকে ছুটি চাওয়ায় নতুন অধিনায়কের খোঁজে নামে বিসিবি।

অবশেষে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ সম্মেলনে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেন।

১৯৯৮ সালের ২৫ আগস্ট জন্ম রাজশাহী জেলার সন্তান নাজমুল হক শান্ত বা-হাতি ব্যাটসম্যান এবং ডান-হাতি ফাস্ট বোলার। ২০১৫ সালের ডিসেম্বরে তিনি ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের হিসেবে নির্বাচিত হন।

লিটন না থাকায় নাজমুল শান্তকে অধিনায়ক করার কথা জানিয়ে জালাল ইউনুস বলেন, সামনের দুটি টেস্টে শান্ত (নাজমুল) অধিনায়ক।

এর আগে বিশ্বকাপ চলাকালীন দুই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে শান্তর। তবে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন এবারই প্রথম। তাছাড়া বয়সভিত্তিক দলকেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে বাঁহাতি এই ব্যাটারের।

অন্যদিকে লিটনের ছুটির বিষয়ে জালাল ইউনুস বলেন, লিটন দুই মাসের জন্য ছুটি চেয়েছে। আমরা এক মাসের ছুটি দিয়েছি। সামনের দুটি টেস্ট সে খেলবে না। সে পরিবারকে সময় দিতে চাচ্ছে। আমরা প্রথম টেস্টটা খেলতে বলেছিলাম। কিন্তু সে বারবার ছুটির জন্য বলছিল। তাই ছুটি দিয়েছি।

ঘরের মাঠে দুই টেস্টের পর পরই নিউজিল্যান্ডে গিয়ে সীমিত সংস্করণের সিরিজ খেলবে বাংলাদেশ। সেখানে লিটন থাকবে কিনা এমন প্রশ্নে জালাল ইউনুস, সেটা আলাপ করিনি। জানতে হবে তার কাছ থেকে। কোনও খেলোয়াড় যদি নিজ থেকে বলে খেলতে চাই না। তাকে আপনি কিন্তু জাতীয় দলে খেলাতে পারবেন না। জাতীয় দলে খেলতে হলে কিন্তু পেশাদারিত্বটা তার হৃদয় থেকে আসতে হবে। যদি কেউ বলে যে খেলব না, তাকে আপনি জোর করে খেলাতে পারব না।

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে সাকিব না থাকায় টেস্টে নেতৃত্বে অভিষেক হয়েছিল লিটনের।

এদিকে সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলার কথা ৬ ডিসেম্বর। এই সিরিজে সাকিবকে পাওয়া যাবে কী না সেটা এখনো নিশ্চিত না। যদি না পাওয়া যায় সেক্ষেত্রে ওয়ানডেতে নেতৃত্বের ভারও নিতে হতে পারে শান্তকে। আর টি-টোয়েন্টি সিরিজের জন্য খুঁজতে হবে নতুন অধিনায়ক। তবে সাকিবের বিষয়ে ২৮ নভেম্বরের পর সবকিছু নিশ্চিত হওয়া যাবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর, সিলেটে। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকায়, শুরু ৬ ডিসেম্বর।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology